মোদি বিরোধীতায় আটক ৭

প্রকাশঃ জুন ৬, ২০১৫ সময়ঃ ৭:৫৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৭:৫১ অপরাহ্ণ

Bam-Morchভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে বামপন্থী সংগঠনগুলো বিক্ষোভ সমাবেশের প্রস্তুতিকালে ৭ জনকে আটক করেছে পুলিশ।

পূর্ব ঘোষিত বাম মোর্চা এবং বামপন্থী চার সংগঠনের পৃথক এই বিক্ষোভ সমাবেশ দমনে শনিবার বিকেলে প্রায় দুই শতাধিক পুলিশ প্রেস ক্লাব, সেগুনবাগিচা ও তোপখানা এলাকায় অবস্থান নেয়।

সংগঠনগুলোর নেতাকর্মীরা বিচ্ছিন্নভাবে প্রেস ক্লাবের সামনে জমায়েত হতে থাকলে অন্তত ৭ নেতাকর্মীকে আটক করে শাহবাগ থানা পুলিশ। আটককৃতরা হলেন— বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (মার্কসবাদী) নগর কমিটির সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, ঢাবি সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নেত্রী তমা রায়, বদরুন্নেসা কলেজের সায়মা, জাতীয় মুক্তি কাউন্সিলের নেতা আহমদ মহিউদ্দীন ও দীপা, নয়া গণতান্ত্রিক গণমোর্চার জাফর আহমেদ ও জাকির সুমন।

তিস্তা নদীসহ অভিন্ন ৫৪ নদীর পানির ন্যায্য হিস্যা আদায়, রামপালের বিদ্যুৎ প্রকল্প বাতিলসহ বিভিন্ন দাবিতে শনিবার বিকেলে পৃথক বিক্ষোভ সমাবেশের ডাক দেয় সাতটি বাম দলের জোট গণতান্ত্রিক বাম মোর্চা এবং জাতীয় মুক্তি কাউন্সিল, নয়া গণতান্ত্রিক গণমোর্চা, জাতীয় গণফ্রন্ট ও জাতীয় গণতান্ত্রিক গণমোর্চা।

শাহবাগ থানার উপপরিদর্শক এসআই শাহাবুল বলেন, এখান থেকে সাতজনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

 

প্রতিক্ষণ/এডি/নুর/বাদল

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G